How to Send Links From Your Android Phone to a Windows PC

যদিও ফোনগুলি তাদের বহনযোগ্যতার জন্য সহজ, তারা সবকিছু করার জন্য একটি সম্পূর্ণ অভিজ্ঞতা প্রদান করে না। উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার প্রিয় অনলাইন ম্যাগাজিন থেকে সেই দীর্ঘ কলামটি পড়তে চান তবে আপনি এটি আপনার পিসি থেকে পড়তে চাইতে পারেন।

আপনার উইন্ডোজ পিসি থেকে লিঙ্কগুলি শেয়ার করা আপনাকে আপনার ডিজিটাল নোটবুক থেকে লিঙ্কগুলি অনুলিপি এবং পেস্ট করার বা নিজের কাছে লিঙ্কগুলি ইমেল করার সমস্ত ঝামেলা ছাড়াই সরাসরি প্রবেশ করতে দেয়৷ আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে একটি উইন্ডোজ পিসিতে একটি লিঙ্ক পাঠানোর একটি দ্রুত এবং সহজ উপায় এখানে।

কিভাবে Android থেকে Windows এ URL পাঠাবেন

আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে আপনার উইন্ডোজ পিসিতে একটি লিঙ্ক শেয়ার করতে, আপনাকে প্রথমে দুটি ডিভাইস লিঙ্ক করতে হবে। কিন্তু আমরা শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনার ফোন Android 7.0 (Nougat) বা তার পরে চলবে এবং আপনার Windows PC-এ অন্তত Windows 10 মে 2019 আপডেট আছে।

তাই প্রয়োজনে সবার আগে আপনার অ্যান্ড্রয়েড ফোন বা পিসি আপডেট করুন। এছাড়াও, এই পদ্ধতিটি কাজ করার জন্য আপনার ফোন এবং পিসিকে অবশ্যই একই Wi-Fi এর সাথে সংযুক্ত থাকতে হবে।

অ্যাপটি চালু করুন, শুরু করুন নির্বাচন করুন এবং আপনার Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করে সাইন ইন করুন। আপনার যদি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট না থাকে তবে একটি তৈরি করুন। অ্যাপটি আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ফোন পেয়ার করার জন্য একটি স্ক্রিনে নিয়ে যাবে।

I have your phone Assistant-এর পাশের চেকবক্সটি নির্বাচন করুন – Windows অ্যাপের জন্য লিঙ্ক প্রস্তুত৷ কিউআর কোডের সাথে পেয়ারে ক্লিক করুন (আপনি নিজেও পেয়ার নির্বাচন করতে পারেন, তবে এটি কিছুটা ক্লান্তিকর।) অ্যাপটি একটি অনন্য QR কোড তৈরি করবে।

স্ক্যান করার পরে, আপনার ডিভাইসে চালিয়ে যান-এ আলতো চাপুন এবং অ্যাপটিকে সমস্ত প্রয়োজনীয় অনুমতি দিন। আপনাকে অবশ্যই অ্যাপটিকে ব্যাকগ্রাউন্ডে চালানোর অনুমতি দিতে হবে। আপনার ফোনে শেষ করতে আলতো চাপুন। আপনার পিসিতে, শেষ করতে অবিরত আলতো চাপুন।

উপরের ডানদিকে তিন-বিন্দু মেনুতে আলতো চাপুন এবং শেয়ার নির্বাচন করুন।

শেয়ার মেনু থেকে আপনার ফোন সঙ্গী নির্বাচন করুন। আপনি যদি অ্যাপের তালিকা থেকে আপনার ফোন সঙ্গী না দেখতে পান তবে আরও আলতো চাপুন।

আপনার ফোনের সঙ্গী অ্যাপ সংযুক্ত পিসিগুলির একটি তালিকা সহ একটি পপ-আপ প্রদর্শন করবে৷ লিঙ্কটি পাঠাতে আপনার পিসির নাম নির্বাচন করুন।

আপনার পিসি চালু থাকলে লিঙ্কটি অবিলম্বে আপনার ডিফল্ট ব্রাউজারে খুলবে। অন্যথায়, আপনি যখন পিসি চালু করবেন তখন আপনাকে জানানো হবে।

সহজে অ্যান্ড্রয়েড থেকে উইন্ডোজ পিসিতে লিঙ্ক শেয়ার করুন

আপনার একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে লিঙ্ক শেয়ার করা একটি কঠিন উদ্যোগ হওয়া উচিত নয়। প্রক্রিয়াটি অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ পিসির জন্য খুবই সহজ, এবং লিঙ্কটি সরাসরি আপনার ডিফল্ট ব্রাউজারে খোলে। এটা এর চেয়ে সহজ হতে পারে না.

ফোন থেকে পিসি বা ল্যাপটপে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করতে হয় তা শিখতে হবে? এটা সঠিক কৌশল সঙ্গে সহজ.

আপনার অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে আপনার একটি ফটো রয়েছে এবং আপনাকে এটি আপনার পিসিতে পেতে হবে। কিন্তু আপনি এটা কিভাবে করবেন?

দেখা যাচ্ছে, আপনার কাছে কেবল, ক্লাউড সফ্টওয়্যার, এমনকি অ্যাপের মতো বেশ কয়েকটি বিকল্প রয়েছে।

সহজ কথায়, অ্যান্ড্রয়েড থেকে উইন্ডোজ পিসিতে ফাইল স্থানান্তর করা কঠিন নয়। আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে আপনার পিসিতে ফাইলগুলি সরানোর বিষয়ে আপনার যা জানা দরকার তা এখানে রয়েছে৷

1. ব্লুটুথ ফাইল ট্রান্সফারের মাধ্যমে অ্যান্ড্রয়েড থেকে পিসিতে ফাইল স্থানান্তর করুন

আপনার পিসিতে কি ব্লুটুথ চালু আছে? সম্ভবত আপনার একটি ব্লুটুথ ইউএসবি ডঙ্গল আছে, বা আপনার ডিভাইসে ব্লুটুথ বিল্ট-ইন আছে। যেভাবেই হোক, অ্যান্ড্রয়েড থেকে উইন্ডোজে ব্লুটুথ ফাইল ট্রান্সফারের মাধ্যমে ডেটা পাঠানো একটি ভাল বিকল্প, বিশেষ করে ছোট ফাইলগুলির জন্য।

শুরু করতে, আপনাকে প্রথমে Windows-এ, তারপর Android-এ ব্লুটুথ সক্ষম করতে হবে৷

পেয়ারিং সম্পূর্ণ হলে, কম্পিউটার একটি ডিভাইস প্রস্তুত বিজ্ঞপ্তি প্রদর্শন করবে।

আরও বিশদ বিবরণের জন্য, ব্লুটুথ ব্যবহার করে আপনার ফোন এবং পিসি যুক্ত করার জন্য আমাদের গাইড দেখুন।

একটি সংযোগ স্থাপনের সাথে, আপনার ডেস্কটপের নীচের-ডানদিকে সিস্টেম ট্রেতে ব্লুটুথ আইকনটি খুঁজুন। এটিতে ডান-ক্লিক করুন এবং ফাইল গ্রহণ করুন নির্বাচন করুন, তারপর স্থানান্তর শুরু করতে পরবর্তী ক্লিক করুন।

Leave a Comment